গিয়ার সাইকেল দাম কত বাংলাদেশ ছবিসহ ২০২৪

বর্তমান সময়ের জনপ্রিয় গিয়ার সাইকেল দাম কত বাংলাদেশ এ বিষয়টি অনেকেই জানতে চেয়ে থাকেন। আজকের এই পোস্টে আমরা গিয়ার সাইকেল দাম কত তা সর্বশেষ প্রকাশিত বিক্রয় মূল্য তালিকা অনুযায়ী উল্লেখ করবো। তাই আপনারা যারা গিয়ার সাইকেল কিনতে চাচ্ছেন তারা এই পোস্টটি পুরোটা পড়ে গিয়ার সাইকেল দাম কত তা আপনার বাজেট অনুযায়ী যাচাই করে নিতে পারেন। 
bicycle bd গিয়ার সাইকেল দাম কত বাংলাদেশ
গিয়ার সাইকেলের প্রতি সকলেরই একটি ভালো লাগা কাজ করে। কারণ সাইকেলগুলোতে রয়েছে আধুনিক নজরকাড়া ডিজাইন এবং তা চালাতেও অনেক আরামদায়ক। মানুষের চাহিদার প্রেক্ষিতে গিয়ার সাইকেল এর দাম দিনকে দিন বেড়েই চলেছে। আপনারা একেক জন একেক বাজেটের মধ্যে গিয়ার সাইকেল কিনতে আগ্রহী থাকেন। তাই সকলের সুবিধার্থে এই আর্টিকেল জুড়ে আমরা গিয়ার সাইকেল প্রাইস ইন বাংলাদেশ 2023 কত তা বিভিন্ন প্রাইস রেঞ্জে ছবিসহ তুলে ধরব। অতএব গিয়ার সাইকেল দাম কত বাংলাদেশ তা জেনে নেওয়ার জন্য এখনই পোস্টটি পড়ে ফেলুন। 

পোস্ট সূচিপত্র - গিয়ার সাইকেল দাম কত | গিয়ার সাইকেল প্রাইস ইন বাংলাদেশ 2023

ভূমিকা - গিয়ার সাইকেল 2023

ব্যক্তিগত যাতায়াতের বাহন হিসেবে সবচেয়ে সহজলভ্য ও পরিবেশবান্ধব মাধ্যম হলো সাইকেল। তাছাড়া সাইকেল চালালে শারীরিক ব্যায়ামের কাজও হয়ে যায়। সুস্বাস্থ্য বজায় রাখার ক্ষেত্রে সাইকেল চালানো হতে পারে অন্যতম ভালো একটি অভ্যাস। এক সময়ের চায়না ফনিক্স সাইকেলের বদলে এখন সেই মার্কেট দখল করে নিয়েছে বিভিন্ন ধরনের গিয়ার সাইকেল। কোয়ালিটির উপর নির্ভর করে গিয়ার সাইকেলের দাম কমবেশি হয়ে থাকে। এই পোস্টের পরবর্তী অংশে আমরা গিয়ার সাইকেল দাম কত সে বিষয়টি উপস্থাপন করব। বর্তমানে আপনারা অনলাইন শপ দারাজে অর্ডার করেও পছন্দের সাইকেল ক্রয় করতে পারবেন। 

গিয়ার সাইকেল ছবি ও দাম 2023 | গিয়ার সাইকেল দাম বাংলাদেশ 

আপনি যদি গিয়ার সাইকেল ক্রয় করতে ইচ্ছুক থাকেন তবে সর্বনিম্ন ৮ থেকে ৯ হাজার টাকা বাজেট ধরে আপনাকে সামনের দিকে অগ্রসর হতে হবে। বর্তমানে সকল সামগ্রীর দাম বেশি হওয়ার কারণে গিয়ার সাইকেল গুলোর দামও পূর্বের তুলনায় বেড়ে গিয়েছে। তাই গিয়ার সাইকেল কেনার পরিকল্পনা করার আগে আপনাকে বাজেটের বিষয়টি অবশ্যই লক্ষ্য রাখতে হবে। মনে রাখবেন ভালো মানের মজবুতও টেকসই একটি গিয়ার সাইকেলের দাম ১০ হাজার টাকারও অধিক। এখন আমি আপনাদের সামনে ছবিসহ গিয়ার সাইকেল দাম কত তা ধাপে ধাপে তুলে ধরবো।
  • Hero Neon DX Lady 26T মডেলের এই গিয়ার সাইকেলের দাম পড়বে ৭,১০০/- টাকা। 
  • Hero Miss India Emerald এই মডেলটিও বেশ জনপ্রিয় যার বর্তমান বাজার মূল্য ৭,২০০/- টাকা। 
  • Forever 2020 এই মডেলটি বেশ পুরাতন হলেও ব্যবহারকারীরা সাইকেলের এই মডেলটা সম্পর্কে ভালো রিভিউ প্রদান করেছেন। যার মূল্য ১১,০০০/- টাকা। 
  • Phoenix Tornado Steel Frame Bicycle মডেলটি চালাতে বেশ আরামদায়ক এবং এর গঠন বেশ মজবুত। বাংলাদেশের লোকাল মার্কেটে এই সাইকেলটির প্রাইস ১১,৫০০/- টাকা।
  • Hero Bicycle cycle 26 inch Alloy Hi Rim এই মডেলটিও গিয়ার আলা সাইকেল গুলোর মধ্যে অনেক ভালো ও টেকসই। বর্তমানে এই সাইকেলটির দাম পড়বে ১১,৮৯৯/- টাকা। 
  • Phoenix Bicycle গুলোর বর্তমান মূল্য ১২,০০০/- টাকা। 
  • Land Rover g4 Folding Bicycle একটু বেশি বাজেটের মধ্যে অত্যন্ত ভালো মানের একটি সাইকেল। এই সাইকেলটি ক্রয় করার জন্য আপনাকে  ২২,০০০/- টাকা খরচ করতে হবে। 
  • Core Hydro cycle হলো বেশি দামি মডেল গুলোর মধ্যে সবচেয়ে হাই প্রাইসের একটি সাইকেল। যার বর্তমান আনুমানিক বাজার মূল্য ২৬,০০০/- টাকা। অনেকে সাইকেল রেস খেলার জন্য এই মডেলটি ক্রয় করে থাকে। আমরা এখানে শুধু বড়দের সাইকেল দাম উল্লেখ করলাম। আশা করি গিয়ার সাইকেল দাম কত সে সম্পর্কে আপনারা অনেকটাই আইডিয়া পেয়ে গেছেন। 

বিভিন্ন কোম্পানির গিয়ার সাইকেলের দাম কত | গিয়ার সাইকেল দাম ২০২৩ 

বিভিন্ন মডেলের গিয়ার সাইকেলের ছবি ও দাম সম্পর্কে পোষ্টের আগের অংশে আপনারা আইডিয়া পেয়েছেন। কম বয়সী বাচ্চাদের শখ পূরণ করার জন্য আমাদের গিয়ার সাইকেলের দাম দর জেনে রাখার প্রয়োজন হয়। এখন আমি আপনাদের সামনে গিয়ার সাইকেল দাম কত সে বিষয়টি আরো বিস্তারিত ভাবে আলোচনা করব। পোষ্টের এ অংশটি  পড়ে আপনারা আরো সহজেই গিয়ার সাইকেল প্রাইস ইন বাংলাদেশ 2023  সম্পর্কে আরো সুস্পষ্ট আইডিয়া পাবেন। 
  • আপনি যদি নামকরা ফনিক্স ব্রান্ডের সাইকেল কিনতে চান তবে আপনাকে অন্তত ১০ থেকে ১২ হাজার টাকা বাজেট রাখতে হবে। আরো ভালো মানের ফনিক্স গিয়ার সাইকেল ক্রয় করার জন্য অন্তত ২০ হাজার টাকার উপরে বাজেট নির্ধারণ করতে হবে। 
  • বাংলাদেশের আরো একটি নামকরা সাইকেলের ব্র্যান্ড হলো হিরো। এই কোম্পানির গিয়ার সাইকেল গুলোর দাম সাধারণত ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে হয়ে থাকে।
  • অনেকে আছেন ফরেভার গিয়ার সাইকেল গুলো ক্রয় করতে ইচ্ছুক থাকেন। এই সাইকেল গুলো কেনার জন্য আপনাকে ১০ থেকে ১৫ হাজার টাকা বাজেট রাখতে হবে।
  • মেঘলা ওয়ারিয়র কোম্পানির গিয়ার সাইকেলগুলোর জন্য আপনাকে ১৩ থেকে ১৫ হাজার টাকা বাজেট ধরে রাখতে হবে।
  • কম দামের মধ্যে গিয়ার সাইকেল কেনার জন্য আপনি বেবি জাম্পিং চাইনিজ গিয়ার সাইকেল গুলো পছন্দ করতে পারেন। সর্বনিম্ন ৪৭০০ টাকা থেকে এই সাইকেলগুলো আপনি ক্রয় করতে পারবেন। আশা করি গিয়ার সাইকেল দাম কত ২০২৩ সেটি সম্পর্কে আপনারা বিস্তারিত ধারণা পেয়েছেন। 

ফনিক্স গিয়ার সাইকেল দাম ২০২৩

বিভিন্ন কোম্পানির গিয়ার সাইকেলের দাম কত আপনারা সে সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন। এবার আপনাদের সামনে বাংলাদেশের স্বনামধন্য ফনিক্স কোম্পানির গিয়ার সাইকেল দাম কত তার একটি তালিকা উপস্থাপন করব।
গিয়ার সাইকেল দাম কত বাংলাদেশ - সাইকেলের ছবি
  1. Phoenix Double Spock Cycle এর বর্তমান মূল্য ৭,০০০/- টাকা।
  2. Phoenix Banner Team এই সাইকেলটি বেশ জনপ্রিয়। বর্তমানে এই সাইকেলটির দাম ১০,০০০/- টাকা।
  3. Phoenix Hurricane সাইকেলটির বর্তমান দাম আনুমানিক ১০,১০০/- টাকা।
  4. Phoenix Alloy 21 Speed Bicycle Men এর দাম ১১,০০০/- টাকা।
  5. Phoenix Connect নামক এই সাইকেলের দাম ১৪,৫০০/- টাকা।
  6. Phoenix EUR 770 মডেলের সাইকেলটির মূল্য ১৫,২০০/- টাকা।
  7. Phoenix TY718 এই মডেলটির সাইকেলের দাম আসবে ১৫,৫০০/- টাকা।
  8. Phoenix 1800 মডেলটির বর্তমান মূল্য ১৮,৫০০/- টাকা।

হিরো গিয়ার সাইকেল দাম কত 

গিয়ার সাইকেল দাম বাংলাদেশ বর্তমানে কেমন সে সম্পর্কে আমরা আপনাদের বেশ কিছু ধারনা দিয়েছি। বাংলাদেশে বহুল প্রচলিত হিরো গিয়ার সাইকেল দাম কত এবার সেটির তালিকা আপনারা দেখে নিন।
  • Hero Buzz Bicycle এর মূল্য ৬,৫০০/- টাকা।
  • Hero Sports Bicycle এর মূল্য ৫,৫০০/- টাকা।
  • Hero Riding Bicycle for Kid এর মূল্য ৫,৮০০/- টাকা।
  • Hero Hydraulic Racing Bicycle৷ এর দাম ১৫,৫০০/- টাকা।
  • Hero Alloy Wheel Bicycle এর মূল্য ১৬,০০০/- টাকা।

দুরন্ত গিয়ার সাইকেল মূল্য ২০২৩ 

গিয়ার সাইকেল দাম কত সে আলোচনার অংশ হিসাবে বাংলাদেশে নতুন জনপ্রিয় হওয়া দুরন্ত কোম্পানির বিভিন্ন গিয়ার দুরন্ত সাইকেল মূল্য ২০২৩ কত এখন আপনাদের সামনে সেটি তালিকা আকারে প্রকাশ করব।
  • Duranta Knight Single Speed -26 inch এর দাম হলো ৭৮০৫/- টাকা।
  • Duranta Steel 1-Speed Muscular Premier 24 Blue মডেলটির দাম ৮৪৫৫/- টাকা।
  • Duranta Steel 1 Spd Rider 20 Red এর মূল্য ৮৪৫৫/- টাকা।
  • Duranta Steel 1-Spd Extreme X-300 20 Red নামক মডেলটি ৮৪৫৫/- টাকা।
  • Duranta Extreme Boys Bicycle 20″ Steel এর দাম ৮৪৫৫ /- টাকা। 
  • Duranta Steel 1-Spd Avenger 24 Red এর মূল্য বর্তমানে ৯৫০০/- টাকা।
  • Duranta CB Potter Plus 20″ Red এর মূল্য ৯৭৫৫/- টাকা।
  • (Red with Yellow) Steel 18-Spd Signature 26 এর দাম হলো ১০,৮৮৫/- টাকা। 
  • Steel 1-Spd Potter Plus ( M/W 20 Red) এর মূল্য ১০,৯৯০/- টাকা। 
  • Angellena Ladies Single Spd 26″ মডেলটির দাম এখন ১১,১১৫/- টাকা।
  • Duranta CB MTB26 Xavier R-1904 এর বাজারমূল্য ১৯,১০৫/- টাকা।
  • Duranta Allan Hunter Multi Speed-26 inch হলো এখন ১৯,৫১৫/- টাকা। 

১০ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল 

বাজেট স্বল্পতার কারণে অনেকেই জিজ্ঞাসা করে থাকেন ১০ হাজার টাকার মধ্যে নতুন সাইকেল কোনগুলো। কম দামের মধ্যে নতুন সাইকেলের দাম ২০২৩ কত? এবার তার একটি তালিকা দেখে নিন। 
  • Booster Sports Baby Balance Bicycle এর দাম ৪,২০০/- টাকা।
  • Booster King Baby Balanced Bicycle এর মূল্য ৬,২০০/- টাকা।
  • Phoenix Super Balanced Bicycle এর মূল্য বর্তমানে ৬,৫০০/- টাকা।
  • Meghna Reflex Heavy Baby Balance Bicycle মডেলটির দাম মাত্র ৪,০০০/- টাকা।
  • জনপ্রিয় Duranta Adult Bicycle এর মূল্য ৳ ৬,২০০/- টাকা।
  • Hero Buzz Cycle এর মূল্য ৬৫০০/- টাকা।
  • Hero Miss Indian এর দাম ৭২০০/- টাকা।

ব্যাটারি চালিত সাইকেল দাম বাংলাদেশ 

বর্তমান যুগে আধুনিক প্রযুক্তির সমাহারে ব্যাটারি চালিত সাইকেল গুলোও মার্কেট দখল করতে শুরু করেছে। আপনারা ইতোমধ্যে গিয়ার সাইকেল দাম কত তথা গিয়ার সাইকেল 2023 সম্পর্কে বিস্তারিত আইডিয়া জেনারেট করতে পেরেছেন। এবার ব্যাটারি চালিত সাইকেলের দাম জেনে নিন।

Eblu Rozee: ভালো মানের সুরক্ষিত ও আরামদায়ক সাইকেল গুলোর মধ্যে এই মডেলটি বেশ নামকরা। তিন চাকার এই সাইকেলটি ছেলে-মেয়ে উভয়ই চালাতে পারবে। খুবই শক্তিশালী এবং হালকা ওজনের হওয়ায় এই সাইকেলটি চালিয়ে বেশ মজা রয়েছে। ২০০ এম্পিয়ারের ব্যাটারি সমৃদ্ধ এই সাইকেলটি এক চার্জে ১৬৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। সাইকেলটির বর্তমান প্রাইস ৩,৪০,০০০/- টাকা।
Eblu Spin: bicycle bd তে স্পোর্টিং লুকের সাথে আরামদায়ক ভ্রমণ করতে চাইলে আপনি এই চার্জার সাইকেলটি চয়েজ করতে পারেন। বিভিন্ন মডেল অনুযায়ী এই সাইকেলটি ৩০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। সাইকেলে রয়েছে ডিস্ক ব্রেক ও হেডলাইট। এই সাইকেলটি ক্রয় করলে ব্যাটারির ওপর তিন বছরের ওয়ারেন্টি ও সম্পূর্ণ সাইকেলের ওপর এক বছরের ওয়ারেন্টি প্রদান করা হয়। বাংলাদেশী বাজারে এই সাইকেলটির বর্তমান মূল্য ৩০,০০০/- টাকা।

Road Lark: bicycle bd বিডিআর দামি সাইকেল গুলোর মধ্যে এই সাইকেল এর মূল আকর্ষণ হলো এটি এক চার্জে ১০০ কিলোমিটারের বেশি যেতে পারে। মোবিলিটি কোম্পানির এই চার্জার সাইকেলটির মূল্য ৪০ হাজার টাকা থেকে ৫৬,০০০/- টাকা পর্যন্ত হয়ে থাকে। আপনারা যদি গিয়ার সাইকেল দাম কত সে তথ্যগুলো পুনরায় জানতে চান তবে পোস্টের উপরের অংশ আবারও দেখুন। 

শেষ কথা

বন্ধুরা আজকের এই পোস্টটি পড়ে নিশ্চয়ই আপনারা গিয়ার সাইকেল দাম কত বাংলাদেশ ২০২৩ তথা গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ 2023 সম্পর্কে বিস্তারিত আইডিয়া পেয়ে গিয়েছেন। আমরা এই পোস্টে উল্লেখিত সাইকেল গুলোর দাম সর্বশেষ বাজার মূল্য অনুযায়ী প্রকাশ করেছি। আমাদের পোস্ট থেকে সাইকেলগুলোর দাম সম্পর্কে ধারণা নিয়ে আপনারা নির্দ্বিধায় সাইকেল গুলো ক্রয় করতে পারেন। প্রতিনিয়ত আমরা বিভিন্ন জিনিসের দাম সংক্রান্ত আপডেটেড পোস্ট আমাদের ওয়েবসাইটে পাবলিশ করি। নিত্য নতুন পোস্ট পেতে এই পোস্টটি শেয়ার করে আমাদের সাথেই থাকুন। 

FAQs (গিয়ার সাইকেল সংক্রান্ত সাধারণ প্রশ্নোত্তর)

প্রশ্ন: কোন কোম্পানির সাইকেল ভালো হবে? 
উত্তর: বাংলাদেশের বিভিন্ন কোম্পানির মধ্য থেকে সবচেয়ে ভালো মানের দুটি সাইকেল কোম্পানি হলো ফনিক্স এবং হিরো। সাধারণত এই দুটি কোম্পানির সাইকেলগুলো চালাতে অনেক আরামদায়ক হয় এবং দীর্ঘদিন পর্যন্ত সার্ভিস দিয়ে থাকে। 

প্রশ্ন: চিকন চাকার গিয়ার সাইকেল দাম কত?
উত্তর: চিকন চাকার গিয়ার সাইকেল গুলো আপনারা ৯,০০০-২০,০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। মিড রেঞ্জের সাইকেল হিসেবে অনেকেই চিকন চাকার সাইকেল পছন্দ করে থাকেন। 

প্রশ্ন: কম দামে ভালো গিয়ার সাইকেল কোনগুলো? 
উত্তর: ফনিক্স গিয়ার আলা সাইকেল গুলো আপনি কম দামী থেকে শুরু করে বেশি দামী পর্যন্ত পেয়ে যাবেন। তবে চাইনিজ ভেরিয়েন্ট এর ফনিক্স সাইকেল গুলোর দাম তুলনামূলক কম।

প্রশ্ন: মোটা চাকার সাইকেল দাম কত?
উত্তর: মোটা চাকার সাইকেল গুলো সাধারণত ৯ থেকে ১৫ হাজার টাকার ভেতরেই পাওয়া যায়। তবে মোটা চাকার সাইকেলগুলো চালানো ততটা আরামদায়ক নয়। 

প্রশ্ন: ছোটদের সাইকেলের দাম কত? 
উত্তর: Xmazai কোম্পানির উন্নত মানের বিভিন্ন মডেলের  বেবি সাইকেল গুলো আপনি ৬ থেকে ৮ হাজার টাকা প্রাইস রেঞ্জের ভেতরেই পেয়ে যাবেন।

প্রশ্ন: বাংলাদেশের বেবি সাইকেল ব্র্যান্ড কোনটি?
উত্তর: সুন্দর সুন্দর ডিজাইনের বেবি সাইকেল বেশি রিলিজ করে থাকে দুরন্ত কোম্পানি। তবে বর্তমানে তারা বড়দের সাইকেলও বাজারে রিলিজ করে চলেছে। 

প্রশ্ন: সাইকেল এর বাংলা নাম কি? 
উত্তর: সাইকেলের বাংলা নাম হলো 'দ্বিচক্রযান'। শব্দটি শুনতে অনেক কঠিন মনে হলেও এই শব্দটি দ্বারাই সাইকেলের বাংলা প্রকাশ করা হয়। 

প্রশ্ন: সাইকেলের শহর কোনটি? 
উত্তর: নেদারল্যান্ডের রাজধানী আমস্টারডামের 70% বাহনই হলো সাইকেল। তাই এই শহরকে সাইকেলের শহর বলে অভিহিত করা হয়। নেদারল্যান্ডে সবচেয়ে বেশি সাইকেল লেন আছে। ইউরোপের দেশগুলোর মধ্যে নেদারল্যান্ডেই সাইকেল সবচেয়ে বেশি জনপ্রিয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
এই পোস্টে কমেন্ট করতে এখানে ক্লিক করুন

অনির্বাণ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url